সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ০৮:১২ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
১৪ বছর পর ‘ভুলভুলাইয়া’র ছবিতে অক্ষয় কুমার ‘কিশোর গ্যাং নির্মূলে উচ্চ পর্যায়ের নির্দেশনা পেয়েছে র‌্যাব’ উপপ্রধানমন্ত্রীর দায়িত্ব হারানোর পর থাইল্যান্ডের পররাষ্ট্রমন্ত্রীর পদত্যাগ বিরোধী দল নিধনে এখনো বেপরোয়া কর্মকাণ্ড পরিচালিত হচ্ছে : মির্জা ফখরুল রাজশাহীর দুই জেলায় ভূমিকম্প অনুভূত ঢাকাসহ ৫ জেলার শিক্ষাপ্রতিষ্ঠান সোমবার বন্ধ কালবৈশাখী ঝড়ে লন্ডভন্ড শ্রীমঙ্গল-কমলগঞ্জ, ৫০ হাজার গ্রাহক বিদ্যুৎ বিছিন্ন তাপপ্রবাহে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ নিয়ে যা বললেন শিক্ষামন্ত্রী গ্রেফতারের আতঙ্কে নেতানিয়াহু, প্রতিরোধের চেষ্টায় যুক্তরাষ্ট্রও পদ্মা সেতুতে টোল আদায় হয়েছে ১৫০০ কোটি টাকা
আইএস দিয়ে ‘খুন করার হুমকি’, তারেক-ফখরুলসহ ৯ নেতার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা

আইএস দিয়ে ‘খুন করার হুমকি’, তারেক-ফখরুলসহ ৯ নেতার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা

স্বদেশ ডেস্ক:

যুক্তরাজ্যে অবস্থানরত বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ দলটির নয় জন নেতার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেছেন আদালত। ইসলামিক স্টেটের (আইএস) সদস্যদের দিয়ে খুন করানোর হুমকির অভিযোগের একটি মামলায় আজ সোমবার ঢাকা মহানগর হাকিম সত্যব্রত শিকদার এ আদেশ দেন।

এর আগে আজ দুপুরেই বাংলাদেশ জননেত্রী পরিষদের সভাপতি এবি সিদ্দিকী এ মামলার আবেদন করেন। পরে বিকেলে ওই আবেদনের শুনানি শেষে এ আদেশ দেন বিচারক।

গ্রেপ্তারি পরোয়ানা জারি হওয়া অপর আসামিরা হলেন, বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, আমীর খসরু মাহমুদ চৌধুরী, গয়েশ্বর চন্দ্র রায়, দলের সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আমান উল্লাহ আমান, বুয়েটের বহিষ্কৃত শিক্ষক হাফিজুর রহমান রানা ও ছাত্রদল নেতা এমদাদুল হক ভূঁইয়া।

মামলার অভিযোগে বলা হয়, গত ২৩ জুলাই বুয়েটের শিক্ষক হাফিজুর রহমান রানা রেজিস্ট্রি যোগে বাদীকে একটি চিঠি পাঠান। চিঠিতে আগামী ১৫ আগস্ট আইএস দিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং শেখ মুজিবুর রহমানের পরিবারের সদস্যদের খুন করে বোমা মেরে শেখ মুজিবের মাজার উড়িয়ে দেওয়া হবে বলে হুমকি দেওয়া হয়। পরে তারেক রহমানের নেতৃত্বে নতুন বাংলাদেশ গঠন করা হবে।

অভিযোগে আরও বলা হয়, তারেক রহমান আইএসের সঙ্গে চুক্তি করে আইএসসহ হাফিজুর রহমানকে বাদী ও তার পরিবারকে এবং শেখ মুজিবের মতো সবাইকে খুন করার জন্য পাঠিয়েছেন। হাফিজুর রহমান নেতাদের সঙ্গে বসে সব পরিকল্পনা করে বাদীসহ বাকি সবার তালিকা তৈরি করে আইএসের কাছে পাঠিয়েছেন। ওই ‍চিঠিতে সবাইকে মৃত্যুর জন্য প্রস্তুত থাকতেও বলা হয়েছে।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877